শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অশুভ শক্তির বিরুদ্ধে জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাবো- মহিউদ্দিন বাচ্চু

পঁচাত্তরের ১৫ আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেঁড়া অশ্রুর প্লাবনে, যখন ধানমন্ডি ৩২ নম্বরে নিজ বাসভবনে সপরিবারে বঙ্গবন্ধুকে বুলেটের বৃষ্টিতে ঘাতকরা ঝাঁঝরা করে দিয়েছিল, তখন যে বৃষ্টি ঝরছিল, তা যেন ছিল প্রকৃতিরই অশ্রুপাত। ভেজা বাতাস কেঁদেছে সমগ্র বাংলায়।

চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু বলেন, আওয়ামী লীগকে যারা নিশ্চিহ্ন করতে চেয়েছিল সেই অশুভ শক্তির বিরুদ্ধে জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করে যাবো। ঘাতকদের উদ্যত অস্ত্রের সামনে ভীতসন্ত্রস্ত বাংলাদেশ বিহ্বল হয়ে পড়েছিল শোকে আর অভাবিত ঘটনার আকস্মিকতায়। কাল থেকে কালান্তরে জ্বলবে এ শোকের আগুন। আগস্ট শোকার্ত বাণী পাঠের দিন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সেই কালরাত্রিতে যারা শহীদ হয়েছেন তাদের স্মরণ করার মাস। ১৫ আগষ্টের ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামীলীগের জনসভায় গ্রেনেড হামলা করে হত্যা করতে চেয়েছিল বঙ্গকন্যা, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে, আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে নজিরবিহীন গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে সেদিন আওয়ামী লীগকে যারা নিশ্চিহ্ন করার চেষ্টা করেছিল, সেই অশুভ শক্তির বিরুদ্ধে জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে আমারা লড়াই করে যাব এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করব এটাই আমাদের প্রত্যয়।
‌আজ শুক্রবার ১ সেপ্টেম্বর নাসিরাবাদস্থ সামারা কনভেনশন সেন্টারের শোকাবহ আগস্ট স্মরনে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপরোক্ত বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম ১০ সাংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ মহিউদ্দিন বাচ্চু এম.পি।
যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার তৈয়ব হোসেন রুবেলের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা ইফতেখার হাসান বেনজীর এর সঞ্চালনায় উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা সৈয়দ আমিনুল হক, ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোরশেদ আলম, মহিলা কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, শুলকবহর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সাধারন সম্পাদক শেখ সারোয়ার্দী, নাসিরাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ.তাহের, আওয়ামীলীগ নেতা এস.এম.খালেদ বাবলু, নজরুল ইসলাম,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক হাবিবুর রহমান তারেক, আওয়ামীলীগ নেতা সৈয়দ মোঃ আরশাদ সর্দার, শাহীনুল আলম শাহীন, আল মাসুদ চৌধুরী হিরো, ন‌ঈম উদ্দিন মাহমুদ,কামাল হোসেন, সোহেল রানা, শহীদুল্লাহ প্রিন্স, মরিদুল আলম লিটন, ইসকান্দর হোসেন শিপলু, মোঃ ইয়াসিন, নিজাম‌উদ্দিন ডাবলু, নুর মোঃ লিটন, খোরশেদ আলম বাসেদ, মহিলা নেত্রী শ্যামলী দে, সানিয়া কবির সানি, উম্মে কাউসার এপি, লাকি বেগম, যুবলীগ নেতা মোঃ আরিফ, মোঃ রণি, মোঃ মানিক, ছাত্রলীগ নেতা মোঃ আশরাফ, সাফাওয়াত আমিন সামিন প্রমুখ।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫আগষ্টের কালরাত্রিতে ও ২১ আগষ্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত এবং সভা শেষে তবারক বিতরন করা হয়।