শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কমদামে গরুর মাংস সরবরাহের কথা বলে দেড় কোটি টাকা আত্মসাত!

রমজান মাসে গরুর মাংসের চাহিদা একটু বেশী থাকে, এই সুযোগকে কাজে লাগিয়ে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস সরবরাহ করার কথা বলে ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকা নিয়ে লাপাত্তা মোঃ শাহজাহান (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। গতকাল সোমবার ঢাকার উত্তরা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত ব্যক্তি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মধ্যম মাদার্শা গ্রামের বাসিন্দা।

পিবিআই চট্টগ্রাম জেলার উপপরিদর্শক (এসআই) মোঃ শাহাদাত হোসেন মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গ্রেপ্তার শাহজাহান চার মাস ধরে অনলাইনে মাংস বিক্রয়কারী একটি প্রতিষ্ঠানের কাছে গরুর মাংস সরবরাহ করে আসছিলেন। রমজান উপলক্ষে মাংসের চাহিদা থাকায় গত ৮ মার্চ প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শাহজাহানকে ৫৮ মণ মাংস সরবরাহের অর্ডার দেওয়া হয়। এ সময় তাঁকে সাড়ে ১৪ লাখ টাকা দেওয়া হয়।
এসআই শাহাদাত আরও বলেন, ১০ মার্চ শাহজাহানের এসব মাংস সরবরাহের কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে মাংস সরবরাহ না করে তিনি পলাতক থাকেন। এ বিষয়ে মিট বাজারের পক্ষ থেকে পিবিআই কার্যালয়ে একটি অভিযোগ জানানো হয়। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে আসামিকে গ্রেপ্তার করা হয়।
এসআই শাহাদাত হোসেন বলেন, গ্রেপ্তারের পর জানা যায়, মাংস সরবরাহের কথা বলে তিনি আরও একাধিক ব্যবসায়ীর সঙ্গে এমন প্রতারণা করেছেন। তিনি মোট ১ কোটি ৪০ লাখ ২৩ হাজার টাকা নিয়ে লাপাত্তা ছিলেন। এ ঘটনায় হাটহাজারী থানায় হওয়া মামলাটি পিবিআই তদন্ত করছে।