শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সকলের জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করছেন প্রধানমন্ত্রী- শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম নগরীতে শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয় ও পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আঞ্চলিক অফিস ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বাংলাদেশ মহিলা সমিতি স্কুল এন্ড কলেজের ৬ তলা বিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধন করেছেন চট্টগ্রাম ৯ আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

পৃথক ৩টি অনুষ্ঠানে তিনি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই সময় শিক্ষা উপমন্ত্রী তাঁর ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ করে তিন প্রতিষ্ঠানে ৩০০ শিক্ষার্থীকে “মেধা বৃত্তি” প্রদান করেন।
এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভাবেন। সবার জন্য শিক্ষা যাতে নিশ্চিত করা যায় সেই জন্য তিনি এতো অবকাঠামো নির্মাণ করছেন। প্রতি মাসে শিক্ষকদের এমপিও প্রদান করছে। আর তার সুফল সাধারণ জনগণ পাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র সরকার সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করছেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধুমাত্র পড়ালেখা করলেই বাস্তব জীবনে সফলতা অর্জন করা সম্ভব না। পড়ালেখার পাশাপাশি কারিগরি কোন কাজ জানা থাকলে সফলতা অর্জন অনেক টা সহজ হয়। যেমন স্কুলের টিফিনের সময়ে দলবদ্ধ ভাবে আপনারা যদি স্কুলের খালি আঙ্গিনায় একটা বাগান গড়ে তুলেন সেই ক্ষেত্রেও কিন্তু আপনাদের একটা দক্ষতা অর্জন হবে যা পরবর্তীতে কর্মজীবনে কাজে আসবে। যেকোন প্রতিষ্ঠান কর্মী নিয়োগের ক্ষেত্রে দক্ষ ব্যক্তিকেই বেচে নেবে। তাই কর্মজীবনে সফলতা চাইলে দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদক মণ্ডলীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান, উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার জালাল উদ্দিন, চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী প্রদীপ সরকার, কাউন্সিলর মোরশেদ আলম, কাউন্সিলর নুরুল আলম মিয়া, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত ও আঞ্জুমান আরা সহ অন্যান্য নেতৃবৃন্দগণ।