শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়াখালীর সোনাইমুড়িতে অস্ত্র ও গুলিসহ আট ডাকাত গ্রেফতার

নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার বজরা বারাহী নগর থেকে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত বৃহস্পতিবার ভোর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে অস্ত্র ও গুলিসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা সবাই আন্তজেলা ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বেগমগঞ্জ উপজেলার ইলিয়াছ হোসেন সোহাগ (৩৫), রাশেদ (২৫), সাদ্দাম (২৮), তানিম (২২), আব্দুর রহিম আরফান (২৪), জামালপুর জেলার দেওয়ানগঞ্জ এলাকার সুমন (২৬), খোকন (২২) এবং ময়মনসিংহ জেলার ত্রিশাল এলাকার আল আমিন (২৭)।
পুলিশ জানায়, মাইজদী সোনাইমুড়ী সড়কের বজরার বারাহী নগর এলাকায় আজ বৃহস্পতিবার ভোরে ডাকাতি করার জন্য একদল ডাকাত অবস্থান করছে। গোপন সংবাদের ভিত্তিতে সোনাইমুড়ী থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালায়।
এ সময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের সঙ্গে থাকা পাইপগান, চার রাউন্ড গুলি, একটি চাইনিজ কুড়াল, দুইটি কিরিচ, একটি হাতুড়ি, নয়টি মোবাইল, পাঁচটি অটোরিকশা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। তবে এ সময় ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়।
পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা একত্রিত হয়ে সোনাইমুড়ীসহ আশপাশের এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছিল। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, সবাই আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।
ডাকাতি, ছিনতাই ও চুরি করা তাদের পেশা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।