শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আমিনুল ইসলামের সাথে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের শুভেচ্ছা বিনিময়

চট্টগ্রা‌মের কৃ‌তি সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম আমিন মহোদয় এর পূণ্যভূমি সিলেট আগমনে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ এর পক্ষ থেকে প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শহিদুল ইসলাম ও মহাসচিব উৎফল বড়ুয়া ফুলেল শুভেচছা জানান।

“তোমরাই শ্রেষ্ঠ জাতি, মানুষের কল্যাণের জন্য তোমাদের সৃষ্টি করা হয়েছে। (সূরা আলে ইমরান : ১১০)।
হযরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, প্রিয় নবী সা. বলেছেন, দানশীল ব্যক্তি (আস্-সাথী) আল্লাহর সন্নিকটে জান্নাতের কাছাকাছি এবং মানুষের নিকটবর্তী, আর বখিল (কৃপণ) আল্লাহ থেকে দূরে, মানুষ থেকে দূরে এবং দোজখের কাছে। (তিরমিজি শরীফ)।
অপর এক হাদিসে আছে, ‘যে ব্যক্তি মানুষের প্রতি দয়া প্রদর্শন করে না আল্লাহ্ও তার প্রতি রহমত করেন না।’ (তিরমিজি শরিফ)।

সংগঠনটি দীর্ঘদিন যাবত মানবতার কল্যানে প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন সময়ে অসহায় গরীব, এতিম, পথ শিশুদের মাঝে ত্রাণ, নগদ অর্থ, কাপড়, খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে এবং সিলেট-চট্টগ্রাম দুই বিভাগের ঐতিহ্য, আঞ্চলিকতা, ভাষা, সংস্কৃতি, দেশ-বিদেশে প্রখ্যাত ব্যক্তিদের সংবর্ধনা, সম্মাননা জানিয়ে আসছে এছাড়াও সিলেট-চট্টগ্রাম দুই বিভাগের বাহিরেও বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করা বিভিন্ন জেলার কৃতি সন্তানদেরও সম্মান জানানো এবং বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরার চেষ্টা করে আসছে।

এবং সংগঠনের সাথে জরিত দেশ বিদেশের অবস্থানরত সম্মানিত উপদেষ্টা, মানবিক ব্যক্তি ও প্রতিষ্ঠান দ্বারা ২০২২ সালে সিলেটের ইতিহাসে এই প্রথম বিগত পর পর দুইবার ভয়াবহ বন্যায় সিলেট, সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ ও ২০২৩ সালে দক্ষিণ চট্টগ্রামের সাম্প্রতিক ভয়াবহ বন্যায় সাতকানি ও বোয়ালখালীতে ত্রাণ বিতরণে বিশেষ ভূমিকা রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শহিদুল ইসলাম সহ নেতৃবৃন্দরা।

পরিশেষে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর প্রতিষ্ঠাতা আহব্বান জানান অসহায় গরীব ও নিজ দেশের উয়ন্ননে দেশ বিদেশের মানবিক ব্যক্তি, বন্ধু ও প্রতিষ্ঠানকে মানবতার কল্যাণে এগিয়ে আসার অনুরোধ জানান।

সংগঠনের উদ্দেশ্য দুই বিভাগের ইতিহাস, ঐতিহ্য, আঞ্চলিকতা, ভাষা, সংস্কৃতি, মানবিকতা সহ দেশ বিদেশে সুনাম অর্জনকারী প্রখ্যাত ব্যক্তিদের সম্মাননা ও নতুন প্রজম্ম-কে বিশ্ববাসীর কাছে তুলে ধরা।